October 26, 2024, 8:33 pm

সংবাদ শিরোনাম :
শুধু ছাত্রলীগ নিষিদ্ধে আমরা সন্তুষ্ট নয়;সকল অঙ্গ-সঠনকে নিষিদ্ধ করতে হবে বলে মন্তব্য করেছেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক এম রশিদুজ্জামান মিল্লাত ডেঙ্গু প্রতিরোধে দক্ষিণ খান বিএনপি’র ভিন্ন রকম ক্যাম্পেন  শেখ হাসিনাকে ৫৭ বার ফাঁসি দিলেও ক্ষতি পূরণ হবে না: সেলিম উদ্দিন। টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারণ সভায় আ’লীগ নেতাসহ ৯ জনের সদস্যপদ বাতিল পাইকগাছায় ঘুর্ণিঝড় ডানার প্রভাবে অসহায় দিনমজুর সহিলের মাথা গোজার ঠাইটুকু হারিয়ে ফেলেছে খুলনা জেলা কারাগারে হাজতি ও কয়েদির সাথে মারামারি ৭ম আন্তর্জাতিক Flight Safety Seminar 2024 এর সমাপনী অনুষ্ঠান বিগত ১ বছরে দুবার ঝড়ে কপাল পোড়েছে কয়রা বাসির দুর্নীতিতে অভিযুক্ত তবুও নির্বাহী প্রকৌশলী শারমিনকে গাজীপুরে পদায়ন সাবেক কমিশনার হারুনের দাপটে বসত ভিটে ছড়া এক দম্পতি  

ঢাকার ২ টি এবং গাজীপুর ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রায় ১৫০০ বাগানীকে প্রশিক্ষণের মাধ্যমে ছাদবাগান করার সহায়তা করবে,” জানিয়েছ প্রশিকা’র পরিচালক।

নিজস্ব প্রতিনিধঃ ঢাকার ২ টি এবং গাজীপুর ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রায় ১৫০০ বাগানীকে প্রশিক্ষণের মাধ্যমে ছাদবাগান করার সহায়তা করবে।আজ দুপুরে উত্তরায় ছাদ বাগান প্রশিক্ষণ কর্মশালায় এমটাই জানিয়েছ প্রশিকা’র পরিচালক প্রোগ্রাম ও ছাদবাগান প্রকল্পের টিম লিডার হাসান সাঈদ।তিনি আরো বলেন, স্কুল, কলেজ, ইউনিভার্সিটি ও বানিজ্যিক প্রতিষ্ঠানের ২০ টি ছাদে প্রদর্শনী বাগান স্হাপন করা হবে।

প্রশিক্ষণের পর বাগানিদেরকে এফএও থেকে শীতকালীন ১০ টি ও গ্রীষ্মকালীন ১০ বীজ ৫ রকম ফলের চারা, সার এবং ৩ ধরনের কৃষি যন্ত্র প্রদান করা হবে।

মূল প্রকল্পটি বাংলাদেশ সরকারের স্হানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। এছাড়াও নেদারল্যান্ড সরকার, নেদারল্যান্ডের ওয়াজিনিনজের ইউনিভার্সিটি এবং এফএও প্রকল্প বাস্তবায়নে সহযোগিতা করছে।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্রশিকা,র উপপরিচালক আনোয়ারুল ফারুক, বিভাগীয় ব্যবস্হাপক সোলাইমান প্রমুখ।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন